মজার খবর

“পহেলা বৈশাখের” শুভেচ্ছার চাপ সইতে না পেরে-ফেসবুকে হঠাৎ ‘বিভ্রাট’

প্রযুক্তিগত সমস্যার কারণে বিশ্বব্যাপী জনপ্রিয় যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটস অ্যাপ চালাতে গিয়ে বিভ্রাটে পড়েছেন ব্যবহারকারীরাবাংলাদেশের স্থানীয় সময় বিকাল ৪টা ২৮ মিনিটে ফেসবুকে বিভ্রাটের সূত্রপাত হয় । বাংলাদেশ ছাড়াও মালয়েশিয়া, ইউরোপের কিছু দেশ ও যুক্তরাষ্ট্রের কিছু এলাকার ব্যবহারকারীরা এ সমস্যার মুখামুখি হয়েছেন বলে জানিয়েছেন।

খবরে বলা হয়, বাংলাদেশ সময় রোববার দুপুরের দিকে এশিয়ার দেশ মালয়েশিয়া, ইউরোপের কয়েকটি দেশের ব্যবহারকারী এবং যুক্তরাষ্ট্রের একটি অংশের ব্যবহারকারীরাও ফেসবুক বন্ধ হয়ে যাওয়ার কথা জানিয়েছেন। অনেকে টুইটারে এ নিয়ে বিভিন্ন ধরনের পোস্ট দিতে শুরু করলে বিষটি জানাজানি হয়।

এ ক্ষেত্রে অনেকে আবার মনে করছেন “পহেলা বৈশাখের” শুভেচ্ছার চাপ সইতে না পেরে  ফেসবুক কর্তিপক্ষ  ইচ্ছেগত ভাবেই সার্ভার কিচ্ছুক্ষন এর জন্য বন্ধ রাখেন । 

এদিকে প্রায় একই সময়ে ফেসবুকের আরও দুই কোম্পানি হোয়াটস অ্যাপ ও ইনস্টাগ্রামও বন্ধ হয়ে যায়। ইনস্টাগ্রামে ৪টা ৩৩ মিনিট এবং হোয়াটসঅ্যাপে ৪টা ৫৮ মিনিটে এ সমস্যা দেখা দেয়। তবে ফেসবুকের পক্ষ থেকে এ বিষয়ে এখনও আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়া হয়নি।

তবে সর্বশেষ জানা গেছে “পহেলা বৈশাখের” শুভেচ্ছার চাপ সইতে না পেরে  ফেসবুক কর্তিপক্ষ  ইচ্ছেগত ভাবেই সার্ভার কিচ্ছুক্ষন এর জন্য বন্ধ রাখেন । কিছুক্ষন পর তা পুনরায় ঠিক করে দেয়া হয় বলে জানান ফেসবুক CEO – “MARK”

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *